Header Ads

বাংলাদেশেও চাকরির খোঁজ দেবে গুগল

বাংলাদেশেও চাকরির খোঁজ দেবে গুগল



অনলাইনে বিভিন্ন তথ্য খোঁজার পাশাপাশি এখন থেকে বাংলাদেশেও গুগলের মাধ্যমে পছন্দের চাকরির তথ্য মিলবে। নতুন এ সুবিধা দিতে গতকাল থেকে বাংলাদেশের ব্যবহারকারীদের জন্য ‘জব সার্চ’ ফিচার চালু করেছে গুগল।

অনলাইনে বিভিন্ন তথ্য খোঁজার পাশাপাশি এখন থেকে বাংলাদেশেও গুগলের মাধ্যমে পছন্দের চাকরির তথ্য মিলবে। নতুন এ সুবিধা দিতে গতকাল থেকে বাংলাদেশের ব্যবহারকারীদের জন্য ‘জব সার্চ’ ফিচার চালু করে
গত বছরের ২০ জুন ফিচারটি চালু করে গুগল। শুরুতে শুধু যুক্তরাষ্ট্রে বসবাসকারীরা এ সুবিধা পেলেও পর্যায়ক্রমে বিভিন্ন দেশে ফিচারটি চালু করছে সার্চ জায়ান্ট প্রতিষ্ঠানটি। এরই ধারাবাহিকতায় গতকাল থেকে বাংলাদেশ, পাকিস্তান ও শ্রীলঙ্কায় ফিচারটি চালু হয়েছে। নতুন এ সুবিধা কাজে লাগিয়ে গুগলের সার্চ অপশনে চাকরির ধরন, অবস্থান সার্চ করলেই বাংলাদেশের শীর্ষস্থানীয় চাকরির পোর্টাল এবং ওয়েবসাইটে প্রকাশিত বিভিন্ন প্রতিষ্ঠানের চাকরির বিজ্ঞাপন দেখা যাবে। অর্থাৎ ‘পার্টটাইম জব’, ‘সফটওয়্যার ডেভেলপার জব’, ‘মার্কেটিং জব ইন ঢাকা’ লিখলেই বিভিন্ন চাকরির তথ্য প্রদর্শন করবে গুগল।

লিংকগুলোতে ক্লিক করলে সরাসরি নিয়োগকারী প্রতিষ্ঠানের বিজ্ঞপ্তি দেখার পাশাপাশি সরাসরি আবেদনও করা যাবে। শুধু তা-ই নয়, আবেদনকারীর অবস্থান থেকে প্রতিষ্ঠানের দূরত্ব কত তাও জানাবে। কম্পিউটারের পাশাপাশি অ্যানড্রয়েড ও আইওএস অপারেটিং সিস্টেমে চলা যেকোনো মোবাইল ফোনে এ সুবিধা মিলবে।

No comments

Powered by Blogger.